আইপিএলে নাফিস ইকবাল

0
321

ইনফোবাংলা ২৪ ডেস্কঃ

২০১৮ আইপিএলে বাংলাদেশ টি২০ অধিনায়ক সাকিব আল হাসান এবং কাটার মাস্টার মুস্তাফিজের সঙ্গে যাচ্ছেন আরো একজন। তিনি নাফিস ইকবাল। তবে তিনি খেলবেন না। মুস্তাফিজকে সহায়তা করবেন। বিদেশের লিগ গুলোতে খেলার জন্য ফিজের বড় সমস্যা ভাষা। কিন্তু তার জন্য যাতে খেলায় কোন প্রভাব না পড়ে সেই ব্যবস্থা করছে মুস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ান্স কতৃপক্ষ।

এর আগে সানরাইজার্স হায়দরাবাদে থাকাকালীন মুস্তাফিজের ভাষা বুঝতে গুগল অনুবাদ ব্যবহার করেছিল ডেভিড ওয়ার্নাররা। এবার নতুন দলের পরিকল্পনা বুঝতে এবং তাকে বোঝাতে একজন দোভাষি নিয়োগ দিল মুম্বাই ইন্ডিয়ান্স। আর সেই দায়িত্ব নিলেন বাংলাদেশ দলের এক সময়কার ড্যাশিং ওপেনার নাফিস ইকবাল।

নাফিস গত বিপিএলে খুলনা টাইটান্সের ম্যানেজার ছিলেন। সেখানে খুলনার কোচ ছিলেন লংকান ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে। নাফিস-জয়াবর্ধানের বন্ধুত্ব সেখান থেকেই। মাহেলা এবার আছেন মুম্বাইয়ের কোচের দায়িত্বে। তার পরামর্শেই মুস্তাফিজের দোভাষী নিয়াগ দেওয়া হয়েছে নাফিসকে।

আজ সোমবার সকালে নাফিস ভারতের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন। আর যাওয়ার আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের পেজে মোস্তাফিজ এবং নিজের সমর্থকদের জানিয়েছেন, ‘কাজ এবং অভিজ্ঞতা মাত্র শুরু হলো।’ নাফিসের এই নতুন অভিজ্ঞতায় যাওয়ার আগে তাকে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

মুস্তাফিজ যে মুম্বাই ইন্ডিয়ান্সের পরিকল্পনায় ভালোভাবেই আছেন তা দলটির পরিকল্পনায় বোঝা যায়। আাগমী ৭ এপ্রিল মুস্তাফিজের দল মুম্বাই ইন্ডিয়ান্স উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here