আবারো ও কি দেশের হয়ে ব্যাট হাতে মাঠে নামবেন আশরাফুল ?

0
464

ইনফোবাংলা ২৪ ডেস্কঃ

মোহাম্মদ আশরাফুল বাংলাদেশ ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র,বাংলাদেশ ক্রিকেটের অনেক অর্জন মোহাম্মদ আশরাফুলের ব্যাটে, এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। তা অস্বীকার করতে পারেন কেবল স্মৃতিভ্রম আর অকৃতজ্ঞ মানুষেরা।

তার প্রতিভার কমতি নাই, কিন্তু সবচে বড় সমস্যা ধারাবাহিকতায়। তবুও বাংলাদেশ ক্রিকেটের প্রথম সুপারস্টার বলা হয়ে থাকে তাকেই। তার ব্যাটেই বাংলাদেশ তার সোনালী অতীত রাঙিয়ে এবং বিশ্ব ক্রিকেটের পরাশক্তিতে পরিণত হচ্ছে।

আশরাফুল ও মাশরাফি বিন মতুর্জা প্রায় একই সময়ে খেলা শুরু করলেও ফিক্সিং কেলেংকারির দায় মাথায় নিয়ে ক্রিকেট থেকে তিন বছর নিষিদ্ধ ছিলেন আশরাফুল।
মাশরাফি এখনো খেলে গেলেও আশরাফুল কি আদৌ জাতীয় দলে আবার ফিরতে পারবেন? এক্ষেত্রে অধিকাংশ ক্রিকেট ভক্তদের মতই হচ্ছে, বিসিবি সদয় না হলে তাঁর ফেরার সম্ভাবনা নেই।

মোহাম্মদ আশরাফুল বোধ হয় বাংলাদেশ জাতীয় দলে ডাক না পাওয়া পর্যন্ত শুনবেন না। বাংলাদেশ দলের নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বোধ হয় তাঁতিয়ে দিয়েছেন আশরাফুলকে। বাংলাদেশ দলে আশরাফুলের ডাক পাওয়ার সম্ভাবনা যে উড়িয়ে দিয়েছিলেন তিনি। এরপরই যেন সেঞ্চুরির নেশা পেয়ে বসেছে আশরাফুলের।

সেঞ্চুরি করা রীতিমতো ছেলেখেলা বানিয়ে ফেলেছেন মোহাম্মদ আশরাফুল। ঢাকা প্রিমিয়ার লিগে কলাবাগানের হয়ে টানা তিন ম্যাচে সেঞ্চুরি পেলেন তিনি।

আশরাফুল দলের হয়ে মোহমেডানের বিপক্ষে ২০ মার্চ প্রথম সেঞ্চুরিটি পান। এরপর গত বৃহস্পতিবার অগ্রণী ব্যাংকের বিপক্ষে সেঞ্চুরি করে দ্বিতীয় বারের মতো ব্যাট উচিয়ে ধরেন তিনি। আজ রোববার ব্রাদার্সের বিপক্ষে পেলেন ‘হ্যাটট্রিক’ সেঞ্চুরি।

চলতি ঢাকা প্রিমিয়ার লিগে আশরাফুল পাঁচটি সেঞ্চুরি পেয়ে গেছেন। এরমধ্যে আবার টানা তিনটি। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর এই প্রথম নিজের সোনালি দিনগুলোকে স্মরণ করিয়ে দিচ্ছেন তিনি। ব্যাট থাকে যে তিনি এখনো দলের ভরসায় পরিণত হতে পারেন দেখাচ্ছেন নতুন করে। আশরাফুলও হয়তো জাতীয় দলে ডাক পাওয়ার চিন্তা না করে তার ব্যাটিংটা উপভোগ করছেন বেশি বেশি।

আশরাফুলকে নিয়ে এত কথা বলার কারণ হলো তাঁর সাম্প্রতিক পারফরমেন্সে ভক্তরা আশাবাদী হচ্ছেন। তারা এই দেশের ক্রিকেটের বরপুত্র আশরাফুলের ব্যাটিং আবারও দেখতে চান। তাদের দাবি, আশরাফুলের মতো প্রতিভাবান ক্রিকেটাররা হারিয়ে যেতে পারেন না।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here