কাবিং সম্প্রসারণে আরেকটি প্রকল্প অনুমোদন দেওয়া হবে প্রাথমিক বিদ্যালয়কেঃ প্রধানমন্ত্রী

0
551

নিজস্ব প্রতিবেদকঃ

আমাদের সরকার স্কাউটস কার্যক্রমের উন্নয়ন ও সম্প্রসারণে সর্বাত্মক সহযোগিতা দিচ্ছে। স্কাউটস শতাব্দি ভবন নির্মাণ ও স্কাউটিং সম্প্রসারণের জন্য ১২২ কোটি টাকার প্রকল্প চলমান আছে। প্রাথমিক বিদ্যালয়ে কাবিং সম্প্রসারণের জন্য আরেকটি প্রকল্প অচিরই অনুমোদন দেওয়া হবে। জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রর জন্য ৯৫ একর বনভূমি ব্যবহারের অনুমতি দিয়েছি। বিভিন্ন জেলায় ও অঞ্চলে স্কাউট ভবন ও প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের জন্য জমি বরাদ্দ দেওয়া হয়েছে,চাঁদপুরের হাইমচরের চরভাঙ্গা এলাকার মেঘনাপাড়ে অনুষ্ঠিত স্কাউটস এর ষষ্ঠ জাতীয়  কমডেকা সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

এ সময় প্রধামন্ত্রী হাইমচরে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা ও চাঁদপুরকে পর্যটন এলাকা হিসেবে গড়ে তোলার ঘোষণা দেন।

এর আগে বেলা ১১টার দিকে হাইমচর ডিগ্রি কলেজ মাঠে নির্মিত হ্যালিপ্যাডে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি অবতরণ করে। উপজেলার চরভৈরবী সড়ক হয়ে প্রধানমন্ত্রীর গাড়ি কমডেকা সম্মোলনস্থলে এসে পৌঁছে সোয়া ১১টায়। পতাকা হাতে স্কাউটস সদস্যরা প্যারেডের মাধ্যমে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানায়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়েদুল কাদের, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডা. দীপু মনি এমপি, সাবেক মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here