কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

0
287

কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে নিজ বিভাগের দুই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। যৌন হয়রানির শিকার ওই দুই ছাত্রী সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ও কাজী নজরুল ইসলাম হলের প্রাধ্যক্ষ জিএম আজমল আলী কাওসার তাদের যৌন হয়রানি করে আসছেন বলে অভিযোগ করেছেন ওই দুই ছাত্রী। এর আগে রোববার রাতে ব্যবস্থাপনা বিভাগের সভাপতির কাছেও নিজ নিজ অভিভাবকসহ গিয়ে মৌখিক অভিযোগ জানান ওই দুই ছাত্রী।

দুই ছাত্রী জানান, অভিযুক্ত শিক্ষক আজমল আলী কাওসার সান্ধ্যকালীন এমবিএ কোর্সের (ইএমবিএ) দুই ছাত্রীকে বেশ কয়েক দিন ধরেই আপত্তিকর প্রস্তাব দিয়ে আসছিলেন। এ ছাড়া তিনি আপত্তিকর ছবিও ওই ছাত্রীদের মেসেঞ্জারে পাঠাতেন। রোববার রাতে বিভাগীয় সভাপতির কাছে মৌখিক অভিযোগ দেওয়ার পর সোমবার রেজিস্ট্রারের কাছে লিখিত অভিযোগ দেন তারা।

অভিযুক্ত শিক্ষক জিএম আজমল আলী কাওসার সাংবাদিকদের বলেন, তারা কী লিখিত দিয়েছে, আমার তা জানা নেই। কথা প্রসঙ্গে তিনি জানান, আমাদের মাঝে কিছু ভুল বোঝাবুঝি হয়েছিল। রোববার বিভাগে আলোচনা করে সুরাহা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের সাংবাদিকদের জানান, বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে দুই ছাত্রী লিখিত অভিযোগ দিয়েছে। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে এ বিষয়ে একটি সেল রয়েছে। ওই সেলেই এর তদন্ত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here