খালেদার জিয়ার সাথে সাক্ষাৎ করতে চান ৫ নেতা

0
306

নিজস্ব প্রতিবেদকঃ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করতে চান বিনপির বাইরে ৫ নেতা । এই পাঁচ নেতার পক্ষ থেকে কারাবন্দী বেগম জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি চেয়ে একটি চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

যে পাঁচ নেতা বেগম জিয়ার সঙ্গে সাক্ষাতের আগ্রহ প্রকাশ করেছেন তারা হলেন, বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজ্জা চৌধুরী, গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, জাসদ (রব) এর সভাপতি আ. স. ম. আব্দুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী এবং নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না। অসুস্থ বন্দী বেগম জিয়ার সঙ্গে তাঁরা সৌজন্য সাক্ষাৎ করতে চান বলে ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে।

তবে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, দণ্ডিত কারাবন্দী কেবল তাঁর নিকটাত্মীয়, আইনজীবী এবং অনুমতিপ্রাপ্ত চিকিৎসকের সঙ্গেই সাক্ষাৎ করতে পারেন। অন্য কারো ‘দণ্ডিত কারাবন্দীর সঙ্গে সাক্ষাতের সুযোগ নেই।’ তাহলে বিএনপির আট নেতাকে কেন সাক্ষাতের অনুমতি দেওয়া হলো? এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা বলেন, ‘ওটা ছিল তাঁর দলের নেতা। বিশেষ ব্যবস্থায় ঐ সুযোগ দেওয়া হয়েছিল। তবে তাঁর দলের বাইরে নেতৃবৃন্দের এরকম সাক্ষাতের কোন সুযোগ নেই।`

এদিকে সাক্ষাতের জন্য আবেদন করা ৫ নেতার একজন বলেছেন,শুনলাম তিনি বেগম জিয়া অসুস্থ তাই মানবিক কারণে তার সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছি। এটা রাজনৈতিক শিষ্টাচার।` উল্লেখ্য অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী ছাড়া, ড. কামাল হোসেন সহ ৪ নেতা আলাদা আলাদা ভাবে অসুস্থ অবস্থায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকেও দেখতে গিয়েছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here