খালেদা জিয়ার দ্রুত উন্নত চিকিৎসা দাবি বিএনপির

0
366

নিজস্ব প্রতিবেদকঃ

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার হঠাৎ অসুস্থতার সংবাদে উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তার উন্নত চিকিৎসার দাবি জানিয়েছে বিএনপি।

শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দা‌বি ক‌রেন।

তি‌নি ব‌লেন, দেশনেত্রীর হঠাৎ অসুস্থার খবরে আমরা অত্যন্ত উদ্বিগ্ন ও উৎকন্ঠিত। আমাদের সাক্ষাৎ বাতিল করা হয়েছে। কারাগারে মেডিকেল টিম পাঠানো হয়েছে কী না জানিনা। এমতাবস্থায় আমরা খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিসৎক দলকে কারাগারে পাঠানোর দাবি জানাচ্ছি।

মির্জা ফখরুল বলেন, সুপরিকল্পিতভাবে দেশনেত্রীকে রাজনীতি থেকে দূরে সরিয়ে দেওয়ার চক্রান্ত চলছেই। এই সরকার অবৈধভাবে ক্ষমতায় আসার পর থেকেই সুপরিকল্পিতভাবে একের পর এক মিথ্যা মামলা দিয়ে তাকে হয়রানি করছে এবং সর্বশেষে কারারুদ্ধ করেছে।

সরকার খালেদা জিয়াকে নিয়ে চক্রান্ত করছে অভিযোগ করে তিনি বলেন, খালেদা জিয়াকে অন্যায়ভাবে একটি জীর্ণ ও পরিত্যক্ত ভবনে নির্জন আটক রাখা হয়েছে। সেখানে অন্য কেউ নেই। ন্যূনতম সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করা হচ্ছে। সুচিকিৎসা থেকে বঞ্চিত করা হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, আমরা অবিলম্বে তার (খালেদা জিয়া) স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে সুনির্দিষ্ট সংবাদ চাই। অবিলম্বে তার ব্যক্তিগত চিকিৎসক দিয়ে তার স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করুন এবং সুচিকিৎসার ব্যবস্থা করুন। বিভিন্ন সময়ে দেশনেত্রী উন্নত চিকিৎসার জন্য বিদেশে চিকিৎসা করিয়েছেন, তার উন্নত চিকিৎসার জন্য তাকে অবিলম্বে মুক্তি দেওয়ার জন্য সরকারকে আহবান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here