জিডিপি প্রবৃদ্ধি বাড়ার ঘোষণা সরকারের চাপাবাজি: রিজভী

0
443

নিজস্ব প্রতিবেদক:

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন,মোট দেশজ উৎপাদনের (জিডিপি) প্রবৃদ্ধি বাড়ার সরকারি ঘোষণা চাপাবাজি।

তিনি বলেন, বর্তমান সরকারের সীমাহীন লুটপাটের কারণে আর্থিক খাত ধ্বংস হয়ে গেছে। ব্যাংকে স্বাভাবিক লেনদেনে নেতিবাচক প্রভাব পড়ছে। রাজকোষ কেলেঙ্কারিসহ সমস্ত ব্যাংক লুট করে ফোকলা করে দেওয়া হয়েছে। বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ কমতে কমতে এখন সর্বনিম্ন পর্যায়ে। বিদেশি রেমিটেন্সে ধস নেমেছে। দুঃশাসনের কবলে পড়ে দেশি-বিদেশি বিনিয়োগে স্থবিরতা বিরাজ করছে। উন্নয়নের নামে দেশজুড়ে হরিলুট চলছে।

গ্লোবাল কম্পোজিটিভ ইনডেক্সের তথ্য জানিয়ে তিনি বলেন, এই গবেষণা প্রতিষ্ঠানটি বলছে এশিয়ার মধ্যে নেপালের পরেই সবচেয়ে খারাপ সড়ক ব্যবস্থা বাংলাদেশে। তারপরও তারা জিডিপির প্রবৃদ্ধির নামে চাপাবাজি করছে।

সরকারের উদ্দেশ্যে রুহুল কবির রিজভী বলেন, ৭৩ বছর বয়ষ্ক এই জাতীয় নেত্রীর প্রকৃত শারীরিক অবস্থা কি তা আমরা জানি না। তার মুক্তি নিয়ে যে তালবাহানা শুরু করেছেন তা বন্ধ করুন। বন্ধ না করলে কেউ হাত গুটিয়ে বসে থাকবে না। খালেদা জিয়াকে ছাড়া আগামী জাতীয় নির্বাচন এদেশে হবেনা। এটাই শেষ কথা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here