জোর করে হাসপাতালে আনা হয় খালেদা জিয়াকেঃ বিএনপি

0
318

নিজস্ব প্রতিনিধিঃ

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার এক সংবাদ সম্মেলনে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য একরকম জোর করেই গাড়িতে উঠিয়ে হাসপাতালে আনা হয়

তিনি বলেন, হাসপাতালে আনার সময় খালেদা জিয়াকে সম্পূর্ণ অপ্রস্তুতভাবে আনা হয়েছে। তাকে দেখেই বোঝা যাচ্ছে- অনেকটা জোর করেই নিয়ে আসা হয়েছে। শুনেছি, ৭/৮ জন কর্মকর্তাসহ কারা রক্ষী কারাগারের তার কক্ষে গিয়ে দ্রুত প্রস্ততি নিতে বার বার তাগিদ দিয়েছে। খালেদা জিয়ার প্রতি সরকারের বাতিকগ্রস্ত উদ্ভট এহেন আচরণের তীব্র প্রতিবাদ ও ধিক্কার জানাচ্ছি।

রিজভী বলেন, খালেদা জিয়ার চিকিৎসার কিছুই হয়নি। শুধুমাত্র হেনস্তা করা হয়েছে, হয়রানি করা হয়েছে। হাসপাতালে নিয়ে এসে তাকে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। শুধু মানসিকভাবে, শারীরিকভাবে কষ্ট দেওয়ার জন্য সরকার এই নাটকটি করেছেন, এই বায়স্কোপটি করেছেন, এই প্রহসন করেছেন।

তিনি বলেন, সংবাদ মাধ্যমে যতটুকু দেখেছি, তাকে তো কখনো এভাবে দেখিনি, এই লেবাসে কখনো দেখিনি। একজন ধর্মপ্রাণ মুসলিম নারী হিসেবে ৩০/৩২ বছর ধরে তিনি শাড়ির ওপরে চাঁদর অথবা ওড়না পরিধান করেন। আজকে সেটি পরিধান করারও সুযোগ দেয়া হয়নি। এই সরকার এত কুৎসিত মনোবৃত্তির যে একজন বয়স্ক নারী যিনি তিনবারের প্রধানমন্ত্রী তাকে চাঁদর অথবা ওড়না পরিধান করার সুযোগটা পর্যন্ত দেওয়া হয়নি।

রিজভী বলেন, কোনো চিকিৎসাই সেখানে তাকে দেয়া হয়নি। তার ব্যক্তিগত চিকিৎসকদের কোনো পরামর্শ প্রদানের কোনো সুযোগ দেওয়া হয়নি।

রিজভী বলেন. সুচিকিৎসার অভাবে দেশনেত্রীর কোনো ক্ষতি হলে এর দায় সরকারকেই নিতে হবে।

সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, অধ্যাপক সিরাজউদ্দিন আহমেদ, অধ্যাপক আব্দুল কুদ্দুস, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মীর ফাওয়াজ হোসেন শুভ প্রমূখ উপস্থিত ছিলেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here