নতুন বিতর্কে ‘কবীর সিং’!

0
430

ইনফোবাংলা ২৪ ডেস্ক

ছবিটি মুক্তির দু’সপ্তাহের মধ্যেই ২০০ কোটির গণ্ডি পার করে ফেলেছে শাহিদ কাপুর অভিনীত ছবি ‘কবীর সিং’। তবে এ ছবিটি নিয়ে সৃষ্টি হয়েছে নানা বিতর্ক। শাহিদের অভিনয়ের প্রশংসা হলেও নেশাগ্রস্থ ডাক্তার হিসেবে তার চরিত্র নিয়ে ব্যাপক সমালোচনা চলছে।

সন্দীপ রেড্ডি পরিচালিত ‘কবীর সিং’ মূলত দক্ষিণী ব্লকবাস্টার ছবি ‘অর্জুন রেড্ডি’-র রিমেক। সম্প্রতি প্রথমবারের মতো ‘কবীর সিং’ নিয়ে ভারতীয় গণমাধ্যমকে সাক্ষাৎকার দিলেন সন্দীপ রেড্ডি ভাঙ্গা।

সাক্ষাৎকারে সন্দীপ জানিয়েছেন, তেলুগু ‘অর্জুন রেড্ডি’ তৈরির সময়ই তিনি জানতেন ছবিটি হিট হবে। তবে চার চারটি ভাষাতেই যে একই ‘ম্যাজিক’ দেখানো হবে, তা আশা করেননি। তার কথায়, কবীর সিং ৩০০ কোটি পার করবে।

একইসঙ্গে কবীর সিংয়ের চরিত্র নিয়ে সমালোচনার জবাব দিয়েছেন পরিচালক।

সাক্ষাৎকারে ছবিটিকে কেন্দ্র করে গড়ে ওঠা নানান বিতর্কের জবাব দিতে গিয়ে বেকায়দা মন্তব্য করে বসলেন পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙ্গা। ওই অনুষ্ঠানে তিনি বলেন, আপনি যদি আপনার ভালোবাসার মানুষটিকে অন্তর থেকে ভালোবাসেন, সে ক্ষেত্রে আপনার ও আপনার পার্টনারের একে অপরকে চড় মারার অধিকার রয়েছে। এতে দোষের কিছু নেই। আপনি পুরুষ হলেও আপনার সেই অধিকার রয়েছে।

ছবিটির একটি দৃশ্য উল্লেখ করে তার বক্তব্য, প্রীতি কবীরকে চড় মারতে পারলে কবীর-এর ও অধিকার রয়েছে তাকে চড় মারার। যে সম্পর্কে প্রেমিকাকে চড় মারারও অধিকার নেই, চুমু খাওয়ার অধিকার নেই, ছোঁয়ার অধিকার নেই আমি মনে করি সে সম্পর্ক আবেগহীন, নিষ্প্রাণ।

সমালোচকদের পরগাছার সঙ্গে তুলনা টেনে সন্দীপ আরো বলেন, ছবিটিকে যারা সমালোচনা করছেন তারা বাস্তব জীবনে কাউকে ভালোবাসেননি। অথবা তারা আমাকে অন্তর থেকে ঘৃণা করেন। আত্মবিশ্বাসের সঙ্গে সন্দীপ এও যোগ করেন, যে যাই বলুক, ২১৮ কোটি ছাড়িয়েছে। খুব শীঘ্রই ৩০০ কোটি ছাড়াবে এই সিনেমা।

অনেকে বলছেন, বার বার বিতর্কে জড়িয়ে লাভই হয়েছে ছবিটির। লোকের মনে কৌতূহল জেগেছে। আর বক্স অফিসও উপচে পড়েছে ‘কবীর সিং’-এর সাফল্যে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here