নির্বাচন নিয়ে পাঁয়তারা করছে বিএনপি: আমু

0
330

নিজস্ব প্রতিবেদকঃ

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, রাজনৈতিক ও গণতন্ত্রের নামে আজকে যেই কথাগুলো বলা হচ্ছে, তা হচ্ছে জাতীয় স্বার্থ ও গণতন্ত্রবিরোধী। বিএনপি মিথ্যা বলছে। নির্বাচন নিয়ে পাঁয়তারা করছে।

তিনি বলেন, নিবাচন বয়কট করে নয়, বিএনপিকে নিবাচনে এসেই প্রমাণ করতে হবে ভোট সুষ্ঠু হচ্ছে না। বুধবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সতীর্থ-স্বজন আয়োজিত স্বাধীনতার মাস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমু বলেন, গণতন্ত্রের অর্থ এই নয় যে, কোনো একটি দল নির্বাচনে অংশ নিলেই গণতন্ত্র প্রতিষ্ঠা হবে। আর কোনো একটি দল নির্বাচনে অংশ না নিলে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে না। এ সময় তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, বর্তমান সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু না হওয়ার প্রমাণ নেই।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বিএনপির অংশ না নেয়ার প্রসঙ্গে আমু বলেন, তারা ৫ জানুয়ারির নির্বাচনে অংশ নিল না। কিন্তু এর পূর্বে তারা সিটি কর্পোরেশন নির্বাচনে সব কটিতে জিতে ছিল। তাহলে কেন বিএনপি ৫ জানুয়ারির নির্বাচনে অংশ নিল না। বিএনপি রাজনৈতিক ও গণতন্ত্রের নামে আজকে যেই কথাগুলো বলা হচ্ছে, তা হচ্ছে জাতীয় স্বার্থ ও গণতন্ত্রবিরোধী।

সাম্প্রদায়িকতা গণতন্ত্রের শত্রু উল্লেখ করে আমির হোসেন আমু বলেন, আমাদের দেশে রাজনৈতিক সচেতনতার কারণে সাম্প্রদায়িকতা বাসা বাঁধতে পারেনি। বঙ্গবন্ধুর রাজনীতি ছিল মানুষের জন্য, তাই সাম্প্রদায়িকতা আমাদের স্পর্শ করতে পারেনি।

জ্যেষ্ঠ সাংবাদিক ও কথাসাহিত্যিক রাহাত খানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, সাংবাদিক নাসিম আরা হক মিনু, নাট্য ব্যক্তিত্ব পীযুষ গঙ্গোপাধ্যায়, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান শফিক প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here