পেট্রোল বোমা হামলা মামলায় খালেদা জিয়ার জামিন না মঞ্জুর

0
571

নিজস্ব প্রতিবেদকঃ

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা হামলা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে কুমিল্লার পাঁচ নম্বর আমলি আদালতের বিচারক মুসতাইন বিল্লাহ এ আদেশ দেন। এ মামলায় খালেদা জিয়ার আইনজীবী কাইমুল হক রিংকু বিষয়টি নিশ্চিত করেছেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন অস্থায়ী পঞ্চম বিশেষ জজ আদালত। রায় ঘোষণার পর থেকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন বিএনপি চেয়ারপারসন।

এর মধ্যে গত ১২ মার্চ বাসে পেট্রোল বোমা হামলা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এরপর ২৮ মার্চ খালেদা জিয়াকে আদালতে হাজির করতে প্রোডাকশন ওয়ারেন্ট বা হাজিরা পরোয়ানা জারি করা হয়।

সেদিন তাকে আদালতে হাজির না করায় ঢাকা কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষকে কারণ দর্শাতে বলেন কুমিল্লা ৫ নং আমলি আদালত। এরপর ৮ এপ্রিল খালেদা জিয়ার হাজিরা পরোয়ানা প্রত্যাহার ও জামিন আবেদনের ওপর শুনানির তারিখ নির্ধারণ করেন বিচারক।

২০ দলীয় জোটের অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে আট যাত্রী দগ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে খালেদা জিয়াসহ দলটির শীর্ষ ছয় নেতাকে হুকুমের আসামি করে ৭৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

আসামিদের মধ্যে তিনজন মারা যান ও পাঁচজনকে চার্জশিট থেকে বাদ দেওয়া হয়।  আদালতে ২১ আসামি উপস্থিত থাকায় খালেদা জিয়াসহ অনুপস্থিত অপর জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার নির্দেশ দেন। মামলার পরবর্তী তারিখ ২৪ এপ্রিল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here