প্রথম শ্রেণীর ক্রিকেটে রেকর্ড গড়লেন মাশরাফি

0
1105

ইনফোবাংলা ২৪ ডেস্কঃ

মাশরাফি তরুণ বয়সেও যেমন কাঁপন তুলেছেন পঁয়ত্রিশ বছরেরও তার কোন ব্যতিক্রম নেই। গতি কমেছে বোলিংয়ের কিন্তু ধার একটুও কমেনি মাশরাফি মুর্তজার। ক্যারিয়ারের এই পর্যায়ে এসে প্রিমিয়ার লিগে উইকেট শিকারের নতুন রেকর্ড গড়লেন মাশরাফি। বুঝিয়ে দিলেন বয়স তার কাছে শুধু একটি সংখ্যা।

বাংলাদেশের প্রথম শ্রেণীর ক্রিকেটে গত মৌসুমে আবু হায়দার রনি উইকেট সংগ্রহের রেকর্ড গড়েছিলেন। নিয়েছিলেন ৩৫ উইকেট। কিন্তু সোমবার খেলাঘরের বিপক্ষে ৩ উইকেট নিয়ে আবার রেকর্ডটি নতুন করে লিখলেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক। মাশরাফির হাতে অবশ্য আরো এক ম্যাচ আছে।

চলতি মৌসুমে মাশরাফির থেকে কাজী অনিক, আসিফ হাসান ও ফরহাদ রেজারা ১০ উইকেট পেছনে। তবে এই রেকর্ড নিয়ে মাশরাফির মধ্যে খুব একটা উচ্ছ্বাস নেই। আগের থেকে অভিজ্ঞতা বেড়েছে এবং সবকিছু ঠিকঠাক সামলাতে পারায় এই সাফল্য বলে মনে করছেন মাশরাফি। এছাড়া তিনি চাননা এ রেকর্ড খুব বেশি দিন টিকে থাকুক।

খেলাঘরের বিপক্ষে জয়ের পর শেরেবাংলা স্টেডিয়ামে মাশরাফি বলেন, ‘ভালো লাগছে যে রেকর্ড হয়েছে। এবার পুরো টুর্নামেন্ট খেলার সুযোগ আছে জানতাম। এখন পর্যন্ত সবকিছু ভালো যাচ্ছে। আমি চাই না এ রেকর্ড খুব বেশি দিন টিকে থাকুক। পরের বারই কেউ ভেঙে ফেলুক এটাই চাইব। সেটা হলে বোঝা যাবে যে আমাদের ঘরোয়া ক্রিকেটের উন্নতি হচ্ছে।’

রেকর্ডটিতে তৃপ্ত বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘আমার জন্য নিজেকে তুলে ধরার ভালো সুযোগ ছিল। যেটা করতে চেয়েছিলাম, সেটা করতে পেরেছি। উইকেটসংখ্যা বড় নয় আমার যেখানে মনোযোগ ছিল সেটা করতে পেরেছি। এটাই আসল ব্যাপার।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here