প্রয়োজন হলে খালেদার চিকিৎসার ব্যবস্থা নেবে সরকারঃ ওবায়দুল কাদের

0
356

নিজস্ব প্রতিবেদকঃ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রয়োজন হলে সরকার চিকিৎসার ব্যবস্থা নেবে ।

শুক্রবার (৩০ মার্চ) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে কাদের এ কথা জানান।

 

সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার চেয়ারপারসনকে চিকিৎসার জন্য জামিনে মুক্তি দিয়ে বিদেশে যাওয়ার সুযোগ দেওয়ার দাবি তোলেন।

এ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া যদি অসুস্থ হয়ে থাকেন, তার যে অসুস্থতা, তার জন্য নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা নেবে সরকার। দেশেই সুচিকিৎসার ব্যবস্থা রয়েছে।

বিএনপি প্রধান কারাগারে রয়েছেন বলে সরকার তার সঙ্গে অমানবিক আচরণ করছে না বলেও মন্তব্য করেন মন্ত্রী।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডপ্রাপ্ত খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকেই নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন। তাকে মুক্ত করার জন্য আপিল প্রক্রিয়ায় রয়েছে বিএনপি।

বৃহস্পতিবার (২৯ মার্চ) বিকেলে কারাগারে খালেদার সঙ্গে দেখা করার কথা ছিল বিএনপি মহাসচিবের। কিন্তু পরে তিনি জানতে পারেন, খালেদা অসুস্থ রয়েছেন, তাই দেখা করতে যাওয়া হয়নি তার।

এ বিষয়ে ফখরুল সংবাদ সম্মেলনে বলেন, বৃহস্পতিবার খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি পেয়েছিলাম, কিন্তু হঠাৎ করে বিকেলে কারা কর্তৃপক্ষ জানায় তিনি অসুস্থ। সিভিল সার্জন কারাগারে গিয়ে তার স্বাস্থ্য পরীক্ষা করবেন। এরপর আর আমরা জানতে পারিনি তার শারীরিক অবস্থা কেমন। আমরা জানতে চাই, তিনি কেমন আছেন। তার নিজস্ব চিকিৎসকদের দেখার সুযোগ দেওয়া হোক।

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়াকে নিজস্ব চিকিৎসকদের মাধ্যমে স্বাস্থ্য পরীক্ষা ও সুচিকিৎসার সুযোগ দিতে হবে। জেলকোডেও নিজস্ব চিকিৎসকের দ্বারা চিকিৎসা করার সুযোগ দেওয়ার নিয়ম আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here