বাংলাদেশ দক্ষিণ এশিয়ার সেরা দেশ হবে : প্রধানমন্ত্রী

0
366
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদকঃ

প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে বাংলাদেশের উত্তরণের জন্য সকলকে কৃতিত্ব দিয়ে এ সাফল্য ধরে রাখতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ সংসদে সরকারি দলের সদস্য বেগম ফজিলাতুন নেসা বাপ্পির এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘যারা এ সাফল্যের জন্য সম্মিলিতভাবে কাজ করেছেন এবং এ অর্জনে অবদান রেখেছেন তাদের সকলকে আমি ধন্যবাদ জানাতে চাই।’
প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদেরকে এ অর্জন ধরে রাখতে হবে এবং এ জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তাহলে বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ার সেরা দেশ।’

সংসদ নেতা ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করার তাঁর দৃঢ় সংকল্পের কথা পুনর্ব্যক্ত করেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের একটি সুখী ও সমৃদ্ধ সোনার বাংলা বাস্তবায়নে আমরা এগিয়ে যাব। বাংলাদেশের জনগণ এ সাফল্য ধরে রাখতে সরকারের পাশে থাকবে বলে শেখ হাসিনা আশাবাদ ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রী বলেন, দ্য স্ট্যাটেস্টিকস ইন্টারন্যাশনাল তার সাম্প্রতিক রিপোর্টে তাঁকে বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী হিসেবে স্বীকৃতি দিয়েছে। এ জন্য তিনি সর্বশক্তিমান আল্লাহ্র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘১০ লাখেরও বেশি রোহিঙ্গাকে বাংলাদেশে আশ্রয় দেয়া এবং এ বিষয়ে বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণের জন্য আমাকে এ স্বীকৃতি দেয়া হয়েছে।’
শেখ হাসিনা বলেন, দেশের উন্নয়নে কাজ করে যেতে আওয়ামী লীগ নেতা-কর্মীসহ বাংলাদেশের জনগণের কাছ থেকে তিনি নিরঙ্কুশ সমর্থন পেয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, ২০১৮ সাল বাংলাদেশের অর্থনীতির জন্য বিশেষ স্মরণীয় হয়ে থাকবে। কারণ, এ বছরের ১৭ই মার্চ জাতির পিতার ৯৯তম জন্মদিনে বাংলাদেশ প্রাথমিক স্বীকৃতি অর্জন করেছে।
তিনি বলেন, গত ৪২ বছরে ধরে বাংলাদেশ স্বল্পোন্নত দেশে পড়েছিল। এই প্রথম স্বল্পোন্নত দেশ থেকে বেরিয়ে আসার যোগ্যতা অর্জন করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here