বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছেন টাইগাররা

0
188

ইনফোবাংলা ২৪ ডেস্ক

ইংল্যান্ড বিশ্বকাপ মিশন শেষে রোববার বিকালে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। এমিরেটসের একটি ফ্লাইটে চড়ে ক্রিকেটাররা দুবাই থেকে বাংলাদেশের উদ্দেশে যাত্রা করেন। তাদের সেই ফ্লাইট ঢাকায় পৌঁছায় বিকাল ৫টা ২০ মিনিটে।

বিশ্বকাপ দলের ১১জন ক্রিকেটার দেশে ফিরলেও ফেরেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, সাব্বির রহমান রুম্মন, লিটন দাস ও মেহেদী হাসান মিরাজ। তারা ছুটি কাটিয়ে দেশে ফিরবেন।

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে জয়ে মিশন শুরু করে বাংলাদেশ। এই যাত্রায় দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে পরাজিতে করে টাইগাররা। আর এশিয়ার উঠতি দল আফগানিস্তানকেও পরাজিত করে বাংলাদেশ।

এরপর ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে গেলেও শ্রীলংকার বিপক্ষে বৃষ্টির কারণে খেলা হয়নি সাকিবদের। বৃষ্টিতে পরিত্যক্ত সেই ম্যাচ থেকে এক আর তিন ম্যাচে জিতে সবমিলে ৭ পয়েন্ট নিয়ে সেমিফাইনালের স্বপ্ন দেখেছিল বাংলাদেশ। কিন্তু শেষ দুই ম্যাচে ভারত ও পাকিস্তানের বিপক্ষে হেরে যাওয়ায় সেমির স্বপ্ন ভেঙে যায় মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দলটির।

তবে দলীয় পারফরম্যান্সের চেয়ে ব্যক্তিগত নৈপূণ্য দেখিয়ে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন সাকিব আল হাসান। গত শুক্রবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৬৪ রান করার মধ্য দিয়ে সবাইকে ছাড়িয়ে আবারও শীর্ষে উঠে যান সাকিব। শনিবারের আগে আট ম্যাচে দুই সেঞ্চুরি ও পাঁচটি ফিফটির সাহায্যে ৬০৬ রান করে শীর্ষেই ছিলেন এ অলরাউন্ডার।

ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতে সাফল্য পান সাকিব। বোলিংয়ে শিকার করেছেন ১১ উইকেট। ব্যাটে বলে অসাধারণ নৈপূণ্য দেখিয়ে এখনও বিশ্বকাপ সেরা প্লেয়ারের তালিকায় শীর্ষে রয়েছেন বাংলাদেশ দলের এ অলরাউন্ডার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here