বিশ্বের সেরা ১০ গতিময় ফুটবলারের তালিকায় মিসরের তারকা মোহাম্মদ সালাহ

0
479

ইনফোবাংলা ২৪ ডেস্কঃ

গতি দিয়ে প্রতিপক্ষের রক্ষন চুরমার করে দিচ্ছেন। ডিফেন্ডারদের পেছনে ফেলে করে যাচ্ছেন গোল। বল নিয়ন্ত্রনে নিয়ে হঠাৎ গতি থামিয়ে রক্ষনভাগের খেলোয়াড়দের ধাঁধাঁয় ফেলে আবার বল নিয়ে দিচ্ছেন ভো দৌঁড়। এবারের ইউরোপের লিগগুলোতে এমন অনেক ঝলক দেখিয়েছে ফুটবলাররা। আর সেই তালিকায় প্রথমের দিকে আছে ফ্রান্সের তরুণ তুর্কি পিএসজি’র এমবাপ্পে, ম্যান সিটির লিরয় সানে কিংবা লিভারপুলের হয়ে খেলা মিসরের তারকা মোহাম্মদ সালাহর নাম।

বল পায়ে গতির যাদু দেখানো ফুটবলারের মধ্যে প্রথমে আছে কিলিয়ান এমবাপ্পের নাম। রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের হয়ে মাঠ কাঁপানোর অপেক্ষায় থাকা এই তারকা বল নিয়ে ঘন্টায় সর্বোচ্চ ৩৬ কিলোমিটার গতিতে দৌঁড়েছেন। তারপরে আছেন অ্যাথলেটিকো বিলবাওয়ের উইলিয়াম। স্পেনের এই খেলোয়াড়ের সর্বোচ্চ গতি রেকর্ড করা হয়েছে ঘন্টায় ৩৫.৭ কিলোমিটার।

এরপরে আছেন ডর্টমুন্ড থেকে চলতি মৌসুমে আর্সেনালে যোগ দেওয়া পিয়ারে অবামায়েং। তার গতি ছিল ঘন্টায় ৩৫.৫ কিলোমিটার। চারে আছেন বায়ার লেভারকুসেনের করিম বেল্লারাবি। তার গতি ঘন্টায় ৩৫.২৭ কিলোমিটার।

এরপরে আছে যথাক্রমে কাইল ওয়ার্কার, লিরয় সানে, মোহাম্মদ সালাহ এবং কিংসলে কোম্যানের নাম। ওয়ার্কার ঘন্টায় ৩৫.২১ কিলোমিটার এবং সানে ৩৫.০৪ কিলোমিটার গতিতে দৌঁড়েছেন। আর সালাহ এবং কোম্যানের গতি ঘন্টায় সর্বোচ্চ ৩৫ কিলোমিটার করে। নয় নম্বরে আছেন সামান্যোর জন্য ৩৫ এর ঘরে উঠতে না পারা আলভারো ওর্ডিয়োজল। তার গতি ঘন্টায় ৩৪.৯৯ কিলোমিটার। আর দশ নম্বরে আছেন রিয়াল মাদ্রিদের ন্যাচো। তিনি বল নিয়ে ঘন্টায় সর্বোচ্চ ৩৪.৬২ কিলোমিটার গতিতে দৌঁড়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here