মেলেনি পিপি রথীশের খোঁজ, চলছে অন্দোলন

0
300

নিজস্ব প্রতিবেদকঃ

নিখোঁজের ৫ দিনেও রংপুরে বিশেষ জজ আদালতের পিপি রথীশ চন্দ্র ভৌমিক বাবুসোনাকে উদ্ধার করতে পারেনি পুলিশ। এর প্রতিবাদে মঙ্গলবার রংপুর প্রেস ক্লাব চত্বরের সামনে অনশন এবং মাহিগঞ্জে দোকানপাট বন্ধ রেখে মানবন্ধন ও সমাবেশ করা হয়েছে।

রংপুর প্রেসক্লাবের সামনে রাস্তায় বসে অনশন কর্মসূচি পালন করেছে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদ। সেখানে  বক্তব্য রাখেন- তুষার কান্তি মন্ডল, স্বপ্না রানী, পারুল রানী, নৃপেন চন্দ্র রায় প্রমুখ। বক্তারা বলেন, বাবুসোনাকে সুস্থ অবস্থায় উদ্ধার না করা পর্যন্ত আমাদের অনশন চলবে। আমরা খুবই উদ্বেগের মধ্যে রয়েছি। কারণ একটা মানুষ ৫ দিন ধরে নিখোঁজ, অথচ তার কোন খোঁজ দিতে পারছে না আইনশৃঙ্খলা বাহিনী। আমাদের একটাই দাবি, বাবু সোনাকে দ্রুত উদ্ধার করে আমাদের মাঝে ফেরত দিতে হবে।

এদিকে বাবুসোনার এলাকা মাহিগঞ্জ বাজারের দোকানপাট বন্ধ রেখে মানববন্ধন ও সমাবেশ করে এলাকাবাসী। মাহিগঞ্জবাসীর ব্যানারে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এরপর সেখানে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন- ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা মীর আনিছুর হক পেয়ারা, ক্রীড়াবিদ আবদুর রহমান বাবু, হাসিনুল ইসলাম বাবলু, মাহিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাসেম আলী, সাংবাদিক ইকবাল হোসেন, মাসুদ পারভেজ টিটু, শুভেন্দু চৌধুরি জয়, শাহাদত হোসেন লিখন, ডা. তাজুল ইসলাম, আবদুর রব পাটোয়ারি প্রমুখ। বক্তারা অবিলম্বে বাবুসোনাকে জীবিত উদ্ধারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

রথীশ চন্দ্র ভৌমিক বাবুসোনা গত শুক্রবার বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।

এ বিষয়ে কোতয়ালি থানার ওসি বাবুল মিয়া জানান, বাবু সোনাকে উদ্ধারে আইনশৃঙ্খলা বাহিনী সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। এজন্য আমরা ৯ জনকে আটক করে জিজ্ঞানাবাদ করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here