মোহাম্মদ সালাহকে পেল ইংলিশ লিগ

0
437

প্রিমিয়ার লিগে ২৬ বছর পর গোলের রেকর্ড করছেন মোহাম্মদ সালাহ। উঠে গেছেন রোনালদো-রবিন ফন পার্সির নামের পাশে। মিসরের মেসি খ্যাত লিভারপুলের স্টাইকার সালাহ ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ম্যাচজয়ী গোলটি করে পৌঁছে গেছেন গোল্ডেন বুট জয়ের কাছে।

চলতি মৌসুমে ২১ গোল করেছেন সালাহ। প্রিমিয়ার লিগে যে কয়টা ম্যাচ বাকি আছে তাতে আরো কিছু গোল হয়তো তিনি করবেন। এর আগে এক মৌসুমে ২৬ গোল করেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক স্টাইকার এবং নেদারল্যান্ডসের তারকা রবিন ফন পার্সি। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে এক মৌসুমে সর্বোচ্চ গোল করার রেকর্ড অবশ্য বছর দশেক আগে প্রিমিয়ার লিগ ছাড়া রোনালদোর। তিনি এক মৌসুমে ৩১ বার জালে বড় জড়ান।

ইংলিশ লিগে ১৯৯২ সালের পর এই তিন ফুটবলার ব্যতিত এতো গোল আর কেউ করতে পারেনি। ২০০৭-০৮ মৌসুমে ক্রিস্টিয়ানো রোনালদো ৩১ গোল করে ম্যান ইউকে প্রিমিয়ার লিগের শিরোপা জেতান। এছাড়া ২৬ গোল করে রবিন ফন পার্সিও দলকে প্রিমিয়ার লিগের শিরোপা এনে দেন।

তবে ২১ গোল করলেও মিসরের সালাহ কিন্তু ট্রফি উচিয়ে ধরতে পারছেন না। কারণ এবারের প্রিমিয়ার লিগ শিরোপা নিশ্চিত করে ফেলেছে ম্যানচেস্টার সিটি। সালাহ যেটা করেছেন চ্যাম্পিয়র লিগের আগে ম্যান সিটিকে একটা দারুণ বার্তা দিয়েছেন। ইংলিশ লিগের শিরোপা হাতছাড়া হলেও গোল করে বুঝিয়ে দিয়েছেন তিনি এবং তার দল চ্যাম্পিয়ন লিগের কোয়ার্টার ফাইনালে ছেড়ে কথা বলবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here