যোগ্য অনলাইন নিউজ পোর্টালগুলোর নিবন্ধনের ব্যবস্থা করা হবে: তথ্য প্রতিমন্ত্রী

0
234

নিজস্ব প্রতিবেদক

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, অনলাইন নিউজ পোর্টালগুলো নিবন্ধনের লক্ষ্যে আবেদনের জন্য ৩০ জুন পর্যন্ত সময় দেওয়া হয়েছিল। এই সময় ১৫ জুলাই পর্যন্ত বর্ধিত করা হয়েছে। আবেদনের সময় শেষ হলে এগুলো পর্যালোচনা ও যাচাই-বাছাই করে যোগ্য নিউজ পোর্টালগুলোর নিবন্ধনের ব্যবস্থা করা হবে।

রোববার (৭ জুলাই) জাতীয় সংসদে সরকারি দলের আবু জাহিরের সম্পূরক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের অনুপস্থিতিতে তথ্য প্রতিমন্ত্রী এসব তথ্য জানান।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠকের শুরুতে প্রশ্ন-উত্তর অনুষ্ঠিত হয়।

অসত্য ও ভুয়া সংবাদ পরিবেশনকারী অনলাইন নিউজপোর্টাল বন্ধ করতে সরকারের ব্যবস্থা নেওয়ার বিষয়ে এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, কিছু অনলাইন নিউজ পোর্টাল আছে, অনেক সংবাদ পরিবেশন করে, তার কিছু কিছু হয়তো ঠিক নয়। আমরা বিভ্রান্তিকর বা বিব্রতকর খবর সেখানে দেখতে পাই।

তিনি বলেন, ইলেকট্রনিক, প্রিন্ট মিডিয়া ও অনলাইন নিউজ পোর্টালে অসত্য ও বিভ্রান্তিকর সংবাদ প্রচার করছে কিনা, তথ্য মন্ত্রণালয় তা সার্বক্ষণিকভাবে নজরদারি ও তদারকি করছে। কোথাও মিথ্য ও বিভ্রান্তিকর সংবাদ পরিবেশিত হলে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেই। ৫৭ ধারা ইতোমধ্যে প্রবর্তিত হয়েছে। কোথাও বিভ্রান্তিকর সংবাদ পরিবেশিত হলে প্রচলিত আইনে আমরা ব্যবস্থা নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here