রাজশাহীতে বিএনপির সমাবেশ ১৫ এপ্রিল

0
316

নিজস্ব প্রতিবেদকঃ

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ১৫ এপ্রিল (রোববার) রাজশাহীতে সমাবেশ করবে বিএনপি। মৌখিক অনুমতি দিলেও এ আয়োজনের চূড়ান্ত অনুমতি দেয়নি রাজশাহী মহানগর পুলিশ। অানুষ্ঠানিক অনুমতি না পেলেও সমাবেশ আয়োজনের প্রস্তুতি নিচ্ছে বিএনপি। আগেই বিভাগীয় শহরগুলোয় সমাবেশের ঘোষণা দিয়েছিল দলটি।

বৃহস্পতিবার সকালে রাজশাহী নগর বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলটির রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, পুলিশের অনুমতি নিয়ে তারা এখনও সংশয় আছে। তবে তারা আশাবাদি পুলিশ অনুমতি দেবে। তা না হলে কঠোর আন্দোলনে হুশিয়ারি দেন দুলু।

লিখিত বক্তব্যে দুলু আরও বলেন, বেগম জিয়ার মুক্তির দাবিতে ৩১ মার্চ তারা রাজশাহীতে সমাবেশ করার সিদ্ধান্ত নেন। তাই পুলিশের অনুমতি চেয়ে আবেদন করা হয়। কিন্তু পুলিশ তাদের অনুমতি দেয়নি। পরে ৪ এপ্রিল সমাবেশের দিন ঠিক করে অনুমতির জন্য আবার আবেদন করা হয়। এবার মৌখিক অনুমতি দেয় পুলিশ। কিন্তু এরপর আবার পুলিশের পক্ষ থেকে বিএনপিকে দিন পরিবর্তনের জন্য বলা হয়।

দুলু বলেন, পুলিশের কথা মতোই দিন পরিবর্তন করে এবার ১৫ এপ্রিল ঠিক করা হয়েছে। রাজশাহী মাদরাসা ময়দান অথবা সাহেববাজার জিরোপয়েন্টে সমাবেশ করার জন্য পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়েছে। এবার যদি পুলিশ অনুমতি না দেয় তবে বিএনপি তার সিদ্ধান্তে অনড় থাকবে। সমাবেশ হবে। এতে বাধা দিলে সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে কঠোর আন্দোলন শুরু হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ, নগর সভাপতি ও সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজশাহী বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহিন শওকত, কেন্দ্রীয় নির্বাহী সদস্য আবু সাঈদ চাঁদ প্রমুখ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here