রিয়াল মাদ্রিদের কোচ হিসেবেই থাকতে চান দারুণ সাফল্য পাওয়া জিনেদিন জিদান

0
354

ইনফোবাংলা ২৪ ডেস্কঃ

গুঞ্জনটা বেশ পাখা মেলেছিল। উড়েও বেড়িয়েছিল ইউরোপের এদেশ থেকে ওদেশে। কিন্তু গুঞ্জনের পাখাটা এবার ছেটে দিলেন জিদান বললেন,আমি রিয়ালেই থাকতে চাই ।

গত দুই মৌসুম রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে দারুণ কেটেছে জিদানের। এরমধ্যে গত মৌসুমে তার অধীনে রিয়াল লা লিগার শিরোপা ঘরে তোলার পাশাপাশি বিশ্বের প্রথম দল হিসেবে পরপর দুটি চ্যাম্পিয়ন লিগ জেতার কৃর্তিত্ব দেখিয়েছে।

কিন্তু এবার লা লিগার স্বপ্ন শেষ। বাকি আছে কেবল চ্যাম্পিয়ন লিগ। তাও ৪ এপ্রিল খেলতে হবে জুভেন্টাসের মাঠে গিয়ে। জিদানকে তাই প্রশ্নের মুখোমুখি হতে হলো রিয়ালে তার ভবিষ্যত কি?

লা লিগায় লাস পালমাসের বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে জিদান প্রশ্নের সপাট উত্তর দিলেন। ‘আমি রিয়াল মাদ্রিদের কোচ হয়ে থাকতে চাই।
সবসময় চেয়েছি। কারণ আমি ফুটবল ভালোবাসি। আমি জানি আামি কোথায় আছি এবং আমি যে দায়িত্ব পালন করছি তা করে যেতে চাই।’

কিন্তু ফুটবল এমন যে চায়লেই সব কিছু পাওয়া যায় না। বিশেষ করে কোচিংয়ের ক্ষেত্রে। আর রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে সেটা আরো কঠিন।
বিগত কয়েক বছর রিয়াল যে হারে কোচ ছাটাই করেছে তাতে থাকতে চায়লেই কোচ থাকা যায় না।

জিদান সেটাও মনে করিয়ে দিলন, ‘যদি এটা আমার সঙ্গে যায় তবে আমি কাজ করে যেতে চাই। যতোদিন সম্ভব রিয়ালের কোচ থাকতে চাই। কিন্তু আপনারা জানেন ফুটবল কেমন।’

এ সময় রিয়াল মাদ্রিদের কোচিং নিয়ে জিদান বলেন, ‘রিয়াল মাদ্রিদ ফালাফল নির্ভার একটি দল। আমি এই দলের সঙ্গে অনেক বছর আছি।
আমি জানি এই দল কেমন, কিভাবে তারা শিরোপার জন্য কাজ করে। আমি সত্যি যা করছি তাতে আনন্দিত এবং ভবিষ্যতে এটা করে যেতে চাই।’

জিদান ২০০১ সালে খেলোয়াড় হিসেবে রিয়াল মাদ্রিদের জার্সি পরেন।
খেলেন ২০০৬ সাল পর্যন্ত। ২০১৬ সালে তিনি রিয়ালের প্রধান কোচ হিসেবে কাজ শুরু করেন। এছাড়া রিয়ালের সহকারী কোচ এবং একাডেমি কোচের দায়িত্বে ছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here