রোনালদোর সামনে রেকর্ড এবং ইতিহাস গড়ার হাতছানি

0
330

ইনফোবাংলা ২৪ ডেস্কঃ

আগামী ১১ এপ্রিল রাতে জুভেন্টাসের বিপক্ষে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচে রোনালদোর জন্য অপেক্ষা করছে রেকর্ড। আর রোনালদোর জন্য অপেক্ষা করছে ইতিহাস, অপেক্ষা করছে সময়।

এবারের চ্যাম্পিয়নস লিগে রোনালদো রিয়ালের হয়ে নয় ম্যাচই খেলেছেন। রিয়াল কোচ জিনেদিন জিদান এক মিনিটও রোনালদোকে মাঠের বাইরে  রাখেননি। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ছয় ম্যাচেই পুরোসময় মাঠে থেকেছেন রিয়াল তারকা। গোল করেছেন সব কয়টি ম্যাচে।

এরপর শেষ ষোলোর দুই লেগেই পিএসজির বিপক্ষে গোল করেছেন রোনালদো। জুভেন্টাসের বিপক্ষে কোয়ার্টার ফাইলানের প্রথম লেগে গোল করে এবারের চ্যাম্পিয়নস লিগের নয় ম্যাচেই গোল করার রেকর্ড ছুঁয়েছেন তিনি। নেদারল্যান্ডসের রুড ফন নেস্টারলয় এর আগে পরপর নয় ম্যাচে গোল করার রেকর্ড গড়েন। ২০১২ সালে বুট তুলে রাখা এই তারকার রেকর্ড ভাঙার সুযোগ রোনালদোর সামনে।

রোনালদো যদি জুভেন্টাসের বিপক্ষে সান্তিয়াগো ব্যার্নাব্যু’তে গোল করতে পারেন তবে রেকর্ডটি উঠবে তার একার নামে। চ্যাম্পিয়নস লিগের সুর রোনালদোর ভেতরে ঢুকলেই রোনালদো অন্য খেলোয়াড় হয়ে যান। উজাড় করে দেওয়ার প্রবণতা চলে আসে তার মধ্যে।

সিআরসেভেন এবারের চ্যাম্পিয়নস লিগে এরই মধ্যে ১৪ গোল করে ফেলেছেন। সবমিলিয়ে চলতি মৌসুমে পর্তুগিজ যুবরাজের গোল ৪০টি। এরমধ্যে লা লিগায় করেছেন ২৩ গোল। দুটি গোল ক্লাব বিশ্বকাপে আর একটি সুপারকাপে। লা লিগায় মেসি অবশ্য তার থেকে বেশ এগিয়ে। স্পেনের এই প্রতিযোগিতায় মেসি ২৯ গোল করেছেন। তবে প্রথম ১২ ম্যাচে মাত্র দুই গোল পাওয়া রিয়াল তারকার জন্য এবারের লা লিগায় ২৩ গোল পাওয়া মোটেও খারাপ না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here