শিক্ষার্থীদের বিক্ষোভ অব্যাহত, ক্লাস-পরীক্ষা বর্জন

0
418

নিজস্ব প্রতিবেদকঃ

ক্যাম্পাসে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে ও সরকারির চাকরির কোটা সংস্কারের দাবিতে ক্লাস ও পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে শিক্ষার্থীরা জমায়েত হয়ে বিক্ষোভ করতে থাকেন। এ সময় আন্দোলন প্রত্যাহারের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে শ্লোগান দিতে দেখা গেছে তাদের।

শিক্ষার্থীরা ক্যাম্পাসের বিভিন্ন স্থানে খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলগুলো বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে এসে জড়ো হয়। সেখানে কিছুক্ষণ অবস্থান করার পর তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ প্রদক্ষিণ করে আবারও রাজু ভাস্কর্যে এসে বিক্ষোভ করতে থাকেন।

এ বিষয়ে আন্দোলনকারী এক শিক্ষার্থী বলেন, ক্যাম্পাসে পুলিশের হামলার প্রতিবাদে ও কোটা সংস্কারের দাবিতে আমরা সাধারণ শিক্ষার্থীরা এখানে সমবেত হয়েছি। আমরা আন্দোলন চালিয়ে যেতে চাই। আশা করি এতে সরকারের টনক নড়বে ও কোটা সংস্কারের বিষয়ে ব্যবস্থা নেবে। একই সঙ্গে শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের অবিলম্বে বিচারের আওতায় আনতে হবে।

সোমবার রাতে বিপাশা চৌধুরী নামে এক আন্দোলনকারী রাজু ভাস্কর্যের সামনে বলেন, তারা আগামী ১৫ এপ্রিল পর্যন্ত চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন চালিয়ে যাবেন। পরদিন ১৬ এপ্রিল ‘চল চল ঢাকা চল’ কর্মসূচি পালন করবেন। এ কর্মসূচির কথা জিজ্ঞেস করলে তিনি জানান, আমরা বিপাশা চৌধুরী নামে কাউকে তিনি না। আমরা আমাদের যৌক্তিক দাবি নিয়ে আন্দোলন করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here