সরিষাবাড়ীতে বিএনপি-আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচিতে ১৪৪ ধারা

0
324

নিজস্ব প্রতিবেদকঃ

জামালপুরের সরিষাবাড়ীতে বিএনপি ও আওয়ামী লীগ একইস্থানে পাল্টাপাল্টি কর্মসূচি আহবান করায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

আজ শুক্রবার সরিষাবাড়ীর সাতপোয়া ইউনিয়নের চরছাতারিয়ার সালাম ব্যারিস্টার উচ্চ বিদ্যালয় মাঠে এ কর্মসূচির স্থান নির্ধারিত ছিল।

প্রশাসন ও স্থানীয় সূত্র জানায়, খালেদা জিয়ার মুক্তির দাবিতে ওই বিদ্যালয় মাঠে শুক্রবার বিকাল ৩টায় জনসভা আহবান করে ইউনিয়ন শ্রমিকদল। একই স্থানে একই সময়ে ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ একইস্থানে সবা করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করে পাল্টা সমাবেশ আহবান করে। দুপক্ষ পাল্টা-পাল্টি কর্মসূচির ঘোষণা করায় স্থানীয় আওয়ামী লীগ-বিএনপির নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে জনসভাস্থল ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন।

সরিষাবাড়ি উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল মামুন জানিয়েছেন, দু পক্ষের মধ্যে সংর্ঘষ এড়াতে এবং এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জনসভাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীম জানিয়েছেন, তার দল আগেই স্থানীয় প্রশাসনের অনুমত ও সভা আহবান করে। এই সভা বানচাল করতে আওয়ামী লীগ একই স্থানে সবা আহবান করে। তিনি আরও বলেন, পূর্ব ঘোষিত সভাস্থল এলাকায় স্থানীয় প্রশাসন ১৪৪ ধারী জারি করায় তারা একই ইউনিয়নের চর সরিষাবাড়ির ঘোড়ামারা বাজারে সভার আয়োজন কর।

তবে সাতপোয়া ইউনিয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকে আব্দুর রৌফ জানিয়েছেন, ময়মনসিংহে প্রধান মন্ত্রীর আগম উপলক্ষ্যে সেখানে আওয়ামীলীগের এক মতবিনিময় সভার আযেঅজন করা হয়েছিল। প্রধানমন্ত্রীর সফর পিছিয়ে যাওয়ায় তাদের সভা বাতিল করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here