সেমির পথে এগিয়ে গেল আর্সেনাল ও অ্যাথলেটিকো

0
285

ইনফোবাংলা২৪ ডেস্ক ॥

উয়েফা ইউরোপা ফুটবল লিগের সেমিফাইনালে এক পা দিয়ে রাখলো ইংলিশ ক্লাব আর্সেনাল ও স্প্যানিশ দল অ্যাথলেটিকো মাদ্রিদ। বৃহস্পতিবার রাতে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠে রাশিয়ার ক্লাব সিএসকেএ মস্কোকে ৪-১ গোলে হারায় আর্সেনাল। অন্য ম্যাচে অ্যাথলেটিকো ২-০ গোলে হারায় পর্তুগালের ক্লাব স্পোটিং সিপিকে।

বৃহস্পতিবার এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের ২ মিনিটেই গোল পেয়ে গিয়েছিলো আর্সেনাল। কিন্তু সেটি অফসাইটের কারণে বাতিল হয়। অবশ্য প্রথম গোলের জন্য খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাদের। ম্যাচের ৯ মিনিটেই মিডফিল্ডার অ্যারন রামসে দলকে গোলের স্বাদ দেন। ডিফেন্ডার হেক্টর বালবিরনির জোড়ান দেয়া বল ১০ গজ দূর থেকে দুর্দান্ত শটে গোল করেন রামসে।

রামসের গোলের লিডটা খুব বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আর্সেনাল। ১৫ মিনিটে মস্কোকে খেলায় ফেরান ২১ বয়সী মিডফিল্ডার আলেক্সান্ডার গোলোভিন। তাই সমতা নিয়ে এগিয়ে যাচ্ছিলো ম্যাচের গতিপথ। অবশ্য সমতা দীর্ঘক্ষণ থাকতে পারেনি। ম্যাচে দ্বিতীয়বারের মত লিড নেয় আর্সেনাল।
২৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে আর্সেনালকে লিড এনে দেন স্ট্রাইকার আলেকজান্ডার ল্যাকাজেট। এতে ২-১ ব্যবধানে এগিয়ে যায় আর্সেনাল। এরপর এই লিড আরও বাড়ে ১২ মিনিটের ব্যবধানে। ২৩ মিনিটে দ্বিতীয় গোলের পর ৩৫ মিনিটের স্কোর লাইন ৪-১ করে ফেলে আর্সেনাল।

২৮ মিনিটে রামসে ও ৩৫ মিনিটে ল্যাকাজেট নিজেদের দ্বিতীয় গোল করেন। ফলে বড় ব্যবধানে এগিয়ে ম্যাচের বিরতিতে যায় আর্সেনাল। দ্বিতীয়ার্ধে স্কোর লাইন বাড়াতে পারেনি দু’দল। তাই ঐ স্কোরলাইনে শেষ হয় ম্যাচটি। ফলে সেমিফাইনালের পথে এক পা দিয়েই রাখলো আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা।

এদিকে, আর্সেনালের মত জয়ের স্বাদ নিয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদও। ম্যাচের প্রথম মিনিটেই স্পোর্টিংকে চাপে ফেলে দেয় মাদ্রিদ। মাঠে বল গড়ানোর ২৩ সেকেন্ডের মাথায় স্পেনের মিডফিল্ডার কোক গোলটি করেন। ব্রাজিলের স্ট্রাইকার দিয়েগো কস্তার কাছ বল পেয়ে প্রতিপক্ষে বক্সের ভিতর থেকেই বাঁ-পায়ের শটে গোল করেন কোক।
এই গোলে আত্মবিশ্বাসে ভরপুর হয়ে ম্যাচের বাকী সময়ে নিজেদের সেরাটাই দিয়েছে অ্যাথলেটিকো। তবে এরপর আর মাত্র ১টি গোল করতে পারে তারা। প্রথমার্ধের খেলা শেষ হবার ৫ মিনিট আগে মাঝমাঠ থেকে বল নিয়ে প্রতিপক্ষের সীমানায় প্রবেশ করে একক প্রচেষ্টায় ম্যাচের দ্বিতীয় ও শেষ গোল করেন ফ্রান্সের স্ট্রাইকার অ্যান্টোনি গ্রিজম্যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here