হার ঠেকাতে লড়ছে অস্ট্রেলিয়া

0
348

ইনফোবাংলা ২৪ ডেস্কঃ

জয়ের লক্ষ্য ৬১২ রান, টেস্টে যেখানে রান তাড়ার বিশ্বরেকর্ডই ৪১৮ রানের। অস্ট্রেলিয়ার জন্য তাই এই টেস্ট জেতার আশা করাটা হবে অনেকটা ‘মই বেয়ে চাঁদে উঠে পড়া’র মতোই। সেই অসম্ভবের পেছনে ছুটছে না টিম পেইনের দল। ম্যাচ বাঁচানোর জন্য মাটি কামড়ে পড়ে থাকার চেষ্টাই করছে সফরকারিরা। চতুর্থ দিন শেষে তারা ৩ উইকেট হারিয়ে তুলেছে ৮৮ রান।

প্রথম ইনিংসেই ২৬৭ রানের বড় ব্যবধানে এগিয়ে ছিল দক্ষিণ আফ্রিকা। তবে অস্ট্রেলিয়াকে ফলোঅন না করিয়ে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে যায় তারা। ফাফ ডু প্লেসিসের দুর্দান্ত সেঞ্চুরিতে ৬ উইকেটে ৩৪৪ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে প্রোটিয়ারা। ডু প্লেসিস ১২০ আর ডিন এলগার করেন ৮১ রান।

 ৬১২ রানের অসম্ভব এক লক্ষ্য তাড়া করতে নেমে উইকেটে পড়ে থাকার যথাসাধ্য চেষ্টা করছেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। তবে কাজটা খুব সহজ হবে মনে হচ্ছে না। বিদায়ী টেস্ট খেলতে নামা মরনে মরকেল তুলে নিয়েছেন দুই ওপেনার ম্যাট রেনশ (৫) আর জো বার্নসকে (৪২)। ৭ রান করে কেশভ মহারাজের এলবিডব্লিউয়ের শিকার হয়েছেন উসমান খাজা।

 

পিটার হ্যান্ডসকম্ব ২৩ আর শন মার্শ ৭ রান নিয়ে উইকেটে আছেন। পঞ্চম দিনে তাদের এই জুটির উপরই নির্ভর করবে ম্যাচটা অস্ট্রেলিয়া বাঁচাতে পারবে কি না। তবে অসম্ভবকে সম্ভব করে তারা এই ম্যাচটা ড্র করতে পারলেও ২-১ ব্যবধানে এগিয়ে থাকার সুবাদে সিরিজ জিতে যাবে দক্ষিণ আফ্রিকাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here