হাসপাতালে খালেদা জিয়া

0
368

নিজস্ব প্রতিবেদকঃ

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১১টার দিকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে খালেদা জিয়াকে রাজধানীর শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া হয়।

হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, বিএসএমএমইউতে খালেদা জিয়ার রক্ত পরীক্ষা ও এক্সরে করা হবে।

স্বাস্থ্য পরীক্ষার জন্য খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়ার আগে শনিবার সকাল থেকে হাসপাতাল প্রাঙ্গণে পুলিশের তৎপরতা পরিলক্ষিত হয়। হাসপাতালের কেবিন ব্লকের চারপাশে মোতায়েন করা হয় পুলিশ। হাসপাতালে নেওয়ার পর খালেদা জিয়াকে এখন কেবিন ব্লকেই রাখা হয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। ওইদিন থেকেই তিনি কারাগারে রয়েছেন। নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারের ডে-কেয়ার সেন্টারে ডিভিশনপ্রাপ্ত বন্দির মর্যাদায় রাখা হয়েছে তাকে।

কারা কর্তৃপক্ষের অনুরোধে গত শনিবার খালেদা জিয়ার চিকিৎসায় ঢাকা মেডিকেল কলেজের অর্থোপেডিক বিভাগের প্রধান অধ্যাপক শামসুজ্জামান নেতৃত্বে চার সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। বোর্ডের অপর সদস্যরা হলেন— হাসপাতালের মেডিসিন বিভাগের ডা. টিটু মিয়া, নিউরোলজি বিভাগের ডা. মনসুর হাবীব ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের ডা. সোহেলী রহমান।

এই মেডিকেল বোর্ডের চার সদস্য গত রোববার দুপুরে ঢাকার নাজিমুদ্দীন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন। পরে ডা. শামসুজ্জামান জানান, বিএনপি চেয়ারপারসনকে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। তার শারীরিক অবস্থা খুব খারাপ নয়। তবে কিছু সমস্যা পাওয়া গেছে।

এরপর এই মেডিকেল বোর্ডের সুপারিশের ভিত্তিতেই শনিবার স্বাস্থ্য পরীক্ষার জন্য খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেওয়া হলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here